শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

  যশোরের আলো
২০৫

জুভেন্টাসে আর্থার, বার্সেলোনায় পিয়ানিচ

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ৩০ জুন ২০২০  

আর্থার ও পিয়ানিচের দলবদল নিয়ে অনেকদিন ধরেই গুঞ্জন চলছিল। শেষ পর্যন্ত সত্যি হয়েছে এই গুঞ্জন। বিনিময় চুক্তির মাধ্যমে আর্থার মেলোকে জুভেন্টাসে পাঠিয়েছে বার্সেলোনা। অন্যদিকে সাদা-কালো শিবির থেকে নিজেদের ডেরায় মিরালেম পিয়ানিচকে ভিড়িয়েছে দলটি। 

ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থারকে ৭২ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসে বিক্রি করেছে বার্সা। অন্যদিকে বসনিয়ান মিডফিল্ডার পিয়ানিচকে ৬৫ মিলিয়ন ইউরোতে কিনেছে তারা।

আগামী চার বছরের জন্য পিয়ানিচের সঙ্গে চুক্তি করেছে বার্সা। সেখানে তার পরবর্তী রিলিজ ক্লজ ধরা হয়েছে ৪০০ মিলিয়ন ইউরো। তবে এই মৌসুম পর্যন্ত জুভেন্টাসের হয়েই খেলবেন তিনি। ফলে লিগ ও চ্যাম্পিয়নস লিগের ম্যাচে তুরিনের দলের হয়েই মাঠ মাতাবেন এই মিডফিল্ডার।

২০১৬ সালে রোমা থেকে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন ৩০ বছর বয়সী পিয়ানিচ। এই দলে চার মৌসুম কাটিয়ে বার্সায় পাড়ি দিলেন তিনি। এ সময় জুভদের হয়ে তিনটি সিরি আ টাইটেল জেতেন পিয়ানিচ। রয়েছেন চতুর্থ শিরোপা জয়ের দ্বারপ্রান্তে। এছাড়া দুটি কোপা ইতালিয়া ও একটি সুপারকোপা ইতালিয়া জিতেছেন তিনি।

জুভেন্টাসের হয়ে পিয়ানিচ এখন পর্যন্ত ১৭১টি ম্যাচ খেলেছেন। যেখানে সব প্রতিযোগিতা মিলিয়ে গোল করেছেন ২২টি।

অন্যদিকে ২০১৮ সালে গ্রেমিও থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন আর্থার। ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার বার্সার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৭২ ম্যাচ খেলেছেন।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর