শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

  যশোরের আলো
১৩৬

দাম্পত্যে সহবাস থেকে দূরে থাকলে যেসব সমস্যা হতে পারে

লাইফষ্টাইল ডেস্ক

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩  

দাম্পত্য জীবনে অনেক নারীই সহবাস থেকে দূরে থাকতে চান। এর কারণ ব্যথা এবং অন্যান্য সমস্যা। কিন্তু, এটা ঠিক নয়। কারণ দীর্ঘদিন যৌন সম্পর্কে না জড়ালে ভেজাইনা-তে নতুন সমস্যা দেখা দেয়। এর ফলে ব্যথা-বেদনার সমস্যাও বাড়তে পারে। 
বিশেষজ্ঞরা বলছেন, আপনি কিছু সময় যৌনতা থেকে দূরে থাকার পরে সেক্স উপভোগ করার পরিকল্পনা করেন, তখন আপনার কিছু সমস্যা হওয়ার সম্ভাবনা থেকেই যায়।

যেসব সমস্যা হতে পারে:

শুষ্ক যোনি: আপনি যদি দীর্ঘকাল ধরে যৌনতা থেকে দূরে থাকেন তবে আপনার যোনি শুষ্ক হওয়ার সমস্যা হতে পারে। যার কারণে সেক্সের সময় ব্যথা বেশি হওয়ার সম্ভাবনা থাকে।

ভেজাইনাল ইনফেকশন: যৌন ক্রিয়াকলাপের অভাবে, ভেজাইনার পিএইচ ভারসাম্য হ্রাস খারাপ হওয়ার সম্ভাবনা থাকে, যা ব্যাকটেরিয়া বিকাশের কারণ হতে পারে এবং পরে এটি ব্যাকটেরিয়া সংক্রমণের ঝুঁকিতে পরিণত হতে পারে।

সেক্সের সময় ব্যথা:  আপনি যখন ক্রমাগত যৌন সম্পর্কে জড়ান, তখন ভেজাইনার পেশী নমনীয় হয়ে থাকে তবে আপনি যখন দীর্ঘসময় যৌন সম্পর্কের বাইরে থাকেন, তখন পেশী শক্ত হয়ে যায়। এই কারণে, সেক্সের সময় ব্যথা হওয়ার উচ্চ সম্ভাবনা থাকে।

অর্গাজমে পৌঁছাতে সমস্যা: দীর্ঘদিন ধরে যৌনতা থেকে দূরে থাকার ফলে পেশী শক্ত হয়ে যায়, যার কারণে সঙ্গীর পক্ষে অর্গাজমে পৌঁছানো কঠিন হয়ে পড়ে। 

সেক্সের সময় সমস্যা হয়: শুষ্ক যোনি, পেশী শক্ত হওয়া, অরগ্যাজমে পৌঁছাতে সমস্যা – এই সমস্ত কারণে যৌন সম্পর্ক গড়া খুব কঠিন হয়ে পড়ে।

  যশোরের আলো
  যশোরের আলো