শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

  যশোরের আলো
৩১৩

বাঘারপাড়ায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ জুন ২০২১  

যশোরের বাঘারপাড়া উপজেলায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনার সংক্রমণ। গেল ২৪ ঘণ্টায় ১১ জনের নমুনা পরীক্ষায় দশজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা প্রায় ৮৫ দশমিক পাঁচ শতাংশ। এ নিয়ে উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন এলাকায় মোট ৩৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। 

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শরিফুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

বাঘারপাড়া হাসপাতালের করোনা ফোকাল পার্সন ডা. শাহ-আলম রুবেল জানান, উপজেলার নারিকেলবাড়িয়া ইউনিয়নের ৭ জন, দোহাকুলা ইউনিয়নের ৫ জন, দরাজহাট ইউনিয়নের ৩ জন, বাসুয়াড়ী ও রায়পুর ইউনিয়নের ২ জন করে ৪ জন, জহুরপুর, বন্দবিলা ও ধলগ্রাম ইউনিয়নের ১ জন করে ৩ জন, পৌর এলাকার ৮ ও ৯ নং ওয়ার্ডে ৩ জন করে ৬ জন, ৭ নং ওয়ার্ডে একজন ও যশোর সদরের লেবুতলা ইউনিয়নের একজনসহ মোট ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৩ জন করোনা রোগীকে এখনো চিহ্নিত করা যায়নি। এছাড়া বৃহস্পতিবার দুপুরে আরও ৬ জনের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শরিফুল ইসলাম বলেন, মানুষ সচেতন না হওয়ায় ও সরকারি নির্দেশনা না মানায় হঠাৎ করে আবারো করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। ৩৪ জন আক্রান্তের মধ্যে ৪ জন হাসপাতালের আইসোলেশনে ও বাকিরা বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। প্রতিদিনের শনাক্ত অনুযায়ী বাঘারপাড়ায় করোনা ভয়াবহ রূপ নিতে পারে বলে আশংকা করা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত খোঁজখবর রাখা হচ্ছে। মাস্ক পরিধানসহ নির্দেশনা মানার জন্য জনসাধারণকে সতর্ক করা হচ্ছে। এছাড়া, স্বাস্থ্য বিভাগের সাথে পরামর্শ করে লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 
 

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর