বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৪ ১৪৩১   ০৯ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
ঈদের সময় রেমিট্যান্স এসেছে সাড়ে ৯ হাজার কোটি টাকা হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু: ওবায়দুল কাদের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ: এডিবির পূর্বাভাস চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি দুটি যুদ্ধ জাহাজের পাহারায় আমিরাতের পথে এমভি আব্দুল্লাহ চাল আমদানির অনুমতি পেল আরও ৫০ প্রতিষ্ঠান বাংলাদেশে আশ্রয় নিলেন বিজিপির আরও ১৩ সদস্য
১৪২

ভারত থেকে কাঁচা মরিচ আমদানি শুরু, কমেছে দাম

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৭ আগস্ট ২০২২  

প্রায় ১০ মাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে।  শনিবার এই বন্দর দিয়ে ৫০ টন কাঁচা মরিচ দেশে প্রবেশ করে। হিলি শিপিং ট্রেডার্স ও সততা বাণিজ্যালয় এই কাঁচা মরিচ আমদানি করে। এদিকে আমদানির খবরে দেশে বাজারে রান্নার অন্যতম প্রধান এই উপকরণটির দাম কমেছে।

হিলি স্থলবন্দর সূত্রে জানা গেছে, গত ১০ নভেম্বর ভারত থেকে কাঁচা মরিচ আমদানি বন্ধ হয়। দেশের বাজারে দামের ঊর্ধ্বগতির কারণে ফের কাঁচা মরিচ আমদানির সিদ্ধান্ত নেয় সরকার। গত বৃহস্পতিবার হিলি স্থলবন্দরের দুই আমদানিকারক প্রতিষ্ঠানকে দুই হাজার টন কাঁচা মরিচ আমদানির অনুমতি দেওয়া হয়।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশীদ হারুন জানান, প্রতি কেজিতে ২৮ টাকা কাস্টমস শুল্ক পরিশোধ করে এই পণ্যটি আমদানি করা হচ্ছে।

হিলি স্থলবন্দরের উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা ইউসুফ আলী জানান, দেশের বাজার স্থিতিশীল রাখতে কাঁচা মরিচ আমদানির অনুমতি দেওয়া হয়েছে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর