শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
পর্যটন শিল্পের বিকাশে কুয়াকাটায় বিমানবন্দর নির্মাণের উদ্যোগ একীভূত হচ্ছে যশোরের ১৬টি সরকারি বিদ্যালয় অর্থনৈতিক সমৃদ্ধি নিশ্চিতে পরিকল্পিত শিল্পায়ন করতে হবে ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এক সফটওয়্যারের আওতায় সব সরকারি চাকরিজীবী
২৬০

ভার্চ্যুয়াল কোর্টে জামিন পেল ৫৩৬ শিশু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০ জুন ২০২০  

মহামারি করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে চালু হওয়া ভার্চ্যুয়াল আদালতে ২৫ কার্যদিবসে ৫৩৬ শিশুকে জামিন দেয়া হযেছে। ১৮ জুন পর্যন্ত এই সময়ে জামিন পাওয়া শিশুদের মধ্যে ৪৭১ জনকে তাদের অভিভাবকের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।

আজ শনিবার (২০ জুন) এ তথ্য জানিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

গত ০৯ মে ভার্চ্যুয়াল আদালতের শুনানির জন্য অধ্যাদেশ জারি করা হয়। পরদিন ১০ মে উচ্চ আদালতের সব বিচারপতিকে নিয়ে প্রথমবারের মতো ভিডিও কনফারেন্সে ফুলকোর্ট সভা করেন প্রধান বিচারপতি।

এরপর উচ্চ আদালতসহ অধস্তন আদালতে ভার্চ্যুয়াল শুনানিতে বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন। তারপর থেকে উচ্চ আদালতসহ সারাদেশে ভার্চ্যুয়াল কোর্টে বিচার কাজ অব্যাহত রয়েছে।

সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার সাইফুর রহমান জানান, ১৮ জুন পর্যন্ত মোট ২৫ কার্যদিবসে ভার্চ্যুয়াল আদালতের মাধ্যমে জামিনপ্রাপ্ত শিশুর সংখ্যা ৫৩৬ জন। এ পর্যন্ত অভিভাবকের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে ৪৭১ জনকে।

করোনার মধ্যে দফায় দফায় সাধারণ ছুটির মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ গত ১৬ মে দেয়া এক বিজ্ঞপ্তিতে সাধারণ ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়। তবে সরকার ৩০ মের পর সাধারণ ছুটি আর না বাড়ালেও আদালত অঙ্গনে নিয়মিত কার্যক্রমের পরিবর্তে ভার্চ্যুয়াল বিচার কাজ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ব্যাহত থাকবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর