বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
৮৮

ভুয়া ওয়ার্ক পারমিট বিক্রির দায়ে মালয়েশিয়ায় ৩ বাংলাদেশি গ্রেপ্তার

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২২  

মালয়েশিয়ার সেলানগর প্রদেশের রাজধানী শাহ আলমে ভুয়া ওয়ার্ক পারমিট তৈরি এবং বিক্রির দায়ে তিন বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত অক্টোবর থেকে সহকর্মী বাংলাদেশিদের কাছে তারা এসব ভুয়া ওয়ার্ক পারমিট বিক্রি করতেন বলে জানিয়েছে মালয়েশিয়া পুলিশ।

মঙ্গলবার সেলানগরের শাহ আলমে অভিযান চালিয়ে ওই তিন বাংলাদেশিকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে নিউ স্ট্রেইটস টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

শাহ আলমের পুলিশের সহকারী কমিশনার মোহাম্মদ ইকবাল ইব্রাহিম বলেছেন, মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শহরের কামপুং বারু হিসম এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভুয়া ওয়ার্ক পারমিট তৈরি এবং বিক্রির দায়ে প্রথমে দু’জনকে গ্রেপ্তার করা হয়। তাদের একজনের বয়স ২০ এর কাছাকাছি এবং অন্যজনের ৩০।

পুলিশের এই কর্মকর্তা বলেছেন, সন্দেহভাজনরা হিসম গ্লেনমেরি শিল্পাঞ্চলে কাজ করতেন। গত তিন বছর ধরে মালয়েশিয়ায় বসবাস করছেন তারা। গত অক্টোবর থেকে ভুয়া পারমিট তৈরি এবং সেগুলো পুনরায় বিক্রির কাজে তারা জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।

‘সন্দেহভাজন এই অপরাধীরা বিদেশি নাগরিকদের কাছে জাল পারমিট বিতরণ ও বিক্রির কার্যক্রম পরিচালনা করেছেন। তারা প্রতিটি পারমিট ২০০ মালয়েশিয়ান রিঙ্গিতে বিক্রি করেছেন। যা অনেক সস্তা।

বৃহস্পতিবার এক বিবৃতিতে শাহ আলমের এই পুলিশ প্রধান বলেছেন, জাল পারমিটের বেশিরভাগই বাংলাদেশিদের কাছে বিক্রি করতেন তারা।

মোহাম্মদ ইকবাল ইব্রাহিম বলেন, অভিযানের সময় ঘটনাস্থল থেকে একটি ল্যাপটপ, একটি প্রিন্টিং মেশিন, তিনটি পাসপোর্ট, অস্থায়ী কাজের ১০টি ভিজিট পাস এবং চারটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

তিনি বলেন, ভুয়া ওয়ার্ক পারমিট বিক্রির সাথে জড়িত সন্দেহভাজন দুই বাংলাদেশিকে গ্রেপ্তারের পর ৩০ বছর বয়সী আরেক বাংলাদেশিও আত্মসমর্পণ করেছেন। বুধবার রাতে শাহ আলম পুলিশের সদরদপ্তরে ওই বাংলাদেশি আত্মসমর্পণ করেন। তিনিও এই কাজের সাথে জড়িত বলে ধারণা করা হচ্ছে। 

মালয়েশীয় পুলিশের এই কর্মকর্তা বলেন, প্রথম দুই সন্দেহভাজনকে ৩ ডিসেম্বর পর্যন্ত রিমান্ডে নেওয়া হয়েছে এবং তৃতীয় আসামিকে রিমান্ডে নেওয়ার জন্য আজ আদালতের কাছে আবেদন করা হবে।

সূত্র: নিউ স্ট্র্রেইটস টাইমস।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর