শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

  যশোরের আলো
১৪৩

মেসি নৈপুণ্যে আর্জেন্টিনার সহজ জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

এই মৌসুমের শুরু থেকে দুর্দান্ত ফর্মে রয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ক্লাবের চেয়ে জাতীয় দইলের হয়ে যেন মেসি আরো বেশি ভয়ংকর, আরও বেশি ছন্দময়। বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে শনিবার (২৫ সেপ্টেম্বর) মাঠে নেমে আর্জেন্টাইন অধিনায়ক  নিজে জোড়া গোল করে দলকে এনে দিয়েছে ৩-০ গোলের জয়। এই জয়ে আন্তর্জাতিক ফুটবলে টানা ৩৪ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা।

বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে ফিফার এই প্রীতি ম্যাচগুলোতে পরীক্ষা-নিরিক্ষা চালানোর কথা। হন্ডুরাসের মতো প্রতিপক্ষের সঙ্গে সেই প্রস্তুতিটা বেশ ভালোই খেলেছে সেখানে।  

যুক্তরাষ্ট্রের মায়ামির হার্ড রক স্টেডিয়ামে ম্যাচের মাত্র ১৬ মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা।  মেসির অ্যাসিস্ট থেকে দলকে এগিয়ে নেন লাউতোরো মার্টিনেজ।

দল ১-০ গীওলে এগিয়তে থাকলেও প্রাণভোমরা মেসি গৈল পাচ্ছিলেন না। কয়েকবার শুযোগ পেয়েও গোলমুখে গিয়ে আটকে গেছেন এলএম টেন। অবশেষে প্রথমার্ধ্বের যোগ করা সময়ে পাওয়া পেনাল্টি থেকে নিজের গোলের খাতা খোলেন মেসি। 

২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্ক্যালোনির দল। দ্বিতীয়ার্ধ্বে মাঠে নেমে আক্রমনের গতি আরো বাড়ায় মেসি-মার্টিনেজরা। তারি ধারাবাহিকতায় ম্যাচের ৬৯ মিনিটে দুর্দান্ত এক গোল করে নিজের জোড়া গোলের পাশাপাশি দলকে ৩-০ গোলের লিড এনে দেন মেসি। 

বাকিটা সময় আক্রমণ অব্যাহত রাখলেও আর কোনো গোল অবশ্য পায়নি আর্জেন্টিনা। তবে পুরো ম্যাচে দুর্দান্ত ফুটবলের দাপট দেখিয়ে ৩-০ গোলের জয় নিয়েই মাঠে ছাড়ে মেসি বাহিনী।

আগামী বুধবার (২৮ সেপ্টেম্বর) দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জ্যামাইকার বিরুদ্ধে মাঠে নামবে আর্জেন্টিনা।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর