শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

  যশোরের আলো
৯৯

মোদিকে বহনকারী বিমান চলাচলের অনুমতি দিল পাকিস্তান

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১  

পাকিস্তান সরকার তিন বছর পর অবশেষে দেশটির আকাশসীমা দিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বহনকারী বিমান চলাচলের অনুমতি দিয়েছে। নিউ ইয়র্কে জাতিসংঘের সদর দফতরে এই সংস্থার সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দেয়ার সুবিধার্থে এই অনুমতি দিল ইসলামাবাদ।

বুধবার অনুমতি পাওয়ার পর মোদিকে বহনকারী এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমান পাকিস্তানের আকাশ দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের দিকে উড়ে যায়। ভারতের নিউজ চ্যানেলগুলো সেদেশের সরকারি সূত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে।

চ্যানেলগুলো বলেছে, মোদিকে বহনকারী বিমানকে পাকিস্তানের আকাশ দিয়ে চলাচলের যে অনুমতি চাওয়া হয়েছিল তাতে ইতিবাচক সাড়া দিয়েছে ইসলামাবাদ।তবে এই অনুমতি একবারের জন্য দেয়া হয়েছে নাকি গত তিন বছর ধরে যে নিষেধাজ্ঞা ছিল তা পুরোপুরি উঠিয়ে দেয়া হয়েছে তা ওই চ্যানেলগুলো জানাতে পারেনি।

এর আগে গত তিন বছর ধরে পাকিস্তান সরকার দেশটির আকাশ দিয়ে ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বহনকারী বিমান চলাচলের অনুমতি দিতে অস্বীকৃতি জানিয়ে আসছিল।

নিউ ইয়র্ক সফরে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেয়া ছাড়াও নরেন্দ্র মোদি আজ (বৃহস্পতিবার) মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও শুক্রবার প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে কথা রয়েছে। এছাড়া, এ সফরে জাপান ও অস্ট্রেলিয়ার সরকার প্রধানদের সঙ্গেও সাক্ষাৎ করবেন মোদি।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর