শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

  যশোরের আলো
৪৬৬

যশোর সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচন আজ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০  

যশোর সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচন আজ মঙ্গলবার (২০ অক্টোবর)। উপজেলার ১৭৫টি কেন্দ্রে ভোট উপকরণ পৌছে গেছে গতকাল সোমবার সন্ধ্যার মধ্যেই। সকালে দেয়া হয়েছে ব্যালট পেপার। নির্বাচনে নৌকার নুরজাহান ইসলাম নীরা ও ধানের শীর্ষের নূর-উন-নবী প্রতিদ্বদ্বিতা করছেন। সাড়ে পাঁচ লক্ষাধিক ভোটার আজ তাদের জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। সকাল ৯ থেকে বিকাল ৫ পর্যন্ত বিরতিহীনভাবে চলছে ভোটগ্রহণ।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় পাঁচ লাখ ৬০ হাজার ৫২৪ জন ভোটার রয়েছেন। যারা ১৭৫টি কেন্দ্রে ভোট দেবেন। ভোট পরিচালনার জন্য ১৭৫ জন প্রিজাইটিং অফিসার ও এক হাজার ১৩ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে এবার এক হাজার ৫০০ পুলিশ সদস্য ও ছয় প্লাটুন বিজিবি নিয়োগ করা হয়েছে। দুইজন জুডিসিয়াল ও ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া ১৮টি মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সে ছয়টি টিম নির্বাচনের মাঠে সার্বক্ষণিক কাজ করবে।

উল্লেখ্য, যশোর-৬ আসনের উপ-নির্বাচনে সংসদ সদস্য পদে নির্বাচনের আগে শাহীন চাকলাদার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। এরপর নির্বাচন কমিশন যশোর সদর উপজেলার চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণা করে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর