বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৪ ১৪৩১   ০৯ শাওয়াল ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
ঈদের সময় রেমিট্যান্স এসেছে সাড়ে ৯ হাজার কোটি টাকা হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু: ওবায়দুল কাদের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৬.১ শতাংশ: এডিবির পূর্বাভাস চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি দুটি যুদ্ধ জাহাজের পাহারায় আমিরাতের পথে এমভি আব্দুল্লাহ চাল আমদানির অনুমতি পেল আরও ৫০ প্রতিষ্ঠান বাংলাদেশে আশ্রয় নিলেন বিজিপির আরও ১৩ সদস্য
১৯২

যশোরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে সোয়া ৩ লাখ শিশু

প্রকাশিত: ১২ জুন ২০২২  

আগামী ১৫ জুন থেকে যশোরে শিশুদের খাওয়ানোর জন্য জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হবে। জেলার বিভিন্ন কেন্দ্রে ১৯ জুন পর্যন্ত খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। 

এ উপলক্ষে শনিবার (১১ জুন) যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে জানানো হয় ৫ দিনব্যাপী এ ক্যাম্পেইনে সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এবারের ক্যাম্পেইনে ৩ লাখ ২৪ হাজার ৯শ ১৬ শিশুকে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে বলে লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে।

যশোরের সিভিল সার্জন ডা: বিপ্লব কান্তি বিশ্বাসের সভাপতিত্বে ওরিয়েন্টেশন সভায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও ডেপুটি সিভিল সার্জন নাজমুস সাদিক রাসেল। 

অনুষ্ঠান পরিচালনা করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: অনুপম দাস। এসময় বিভিন্ন তথ্য উপাত্ত প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন করা হয়। সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস জানান, স্থায়ী অস্থায়ী ২ হাজার ২৮৮ টি কেন্দ্রে সরকারি ও বেসরকারিভাবে ৪ হাজার ৫৭৬ জন কর্মী দায়িত্ব পালন করবেন।

তিনি আরও বলেন, আগামী বুধবার থেকে চার দিন জেলায় ৬-১১ মাস বয়সী ৩৭ হাজার তিনশ ৯৪ জন শিশু এবং ১২-৫৯ মাস বয়সী দুই লাখ ৮৭ হাজার ৫২২ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর