বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৩ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
২১৪

শিক্ষার্থীদের ইউনিক আইডি দিতে চৌগাছায় শিক্ষকদের প্রশিক্ষণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২১  

এস্টাবলিশমেন্ট অব ইন্টিগ্রেটেড ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (আইইআইএমএস) প্রকল্পের আওতায় চৌগাছা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে স্কুল-কলেজ ও মাদরাসা শিক্ষার্থীদের ইউনিক আইডি ও প্রোফাইল ডাটাবেজের তথ্য ফরম পূরণের জন্য শিক্ষকদের প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। 

রোববার (৫ সেপ্টেম্বর ) পৌর সদরের শাহাদৎ পাইলট সরকারি হাই স্কুলের ডিজিটাল সেন্টারে ৪ দিনব্যাপি এই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান। 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেল নির্বাহী অফিসার মাহাবুল হক, প্রশিক্ষণ কোর্স পরিচালনা করেন মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম রফিকুজ্জামান। 

এসময় চৌগাছা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম, কামিল মাদরাসার অধ্যক্ষ আব্দুল লতিফ, এবিসিডি কলেজের অধ্যক্ষ রিজাউল ইসলামসহ বিভিন্ন স্কুল কলেজ এবং মাদরাসার প্রধান ও আইসিটিতে দক্ষ শিক্ষকরা উপস্থিত ছিলেন।
 
প্রশিক্ষণ কোর্স পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজা নাসরিন সুলতানা, সরকারি শাহাদৎ পাইলট স্কুলের আইসিটি শিক্ষক নাসির উদ্দীন ও ছারা পাইলট বালিকা বিদ্যারয়ের সহকারী শিক্ষক রাজ কিশোর দাস। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম রফিকুজ্জামান জানান, শিক্ষার্থীর ইউনিক আইডি প্রোফাইল ডেটাবেজ প্রণয়নে তথ্য ফরম পূরণের জন্য এ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।  ৬০ টি মাধ্যমিক স্কুল, উচ্চ মাধ্যমিক কলেজ ও মাদরাসার প্রধান ও একজন করে শিক্ষকসহ মোট ১২০ জন শিক্ষককে এই প্রশিক্ষণের আওতায় আনা হবে। অনলাইনে ডেটা এন্ট্রি করতে এই প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রশিক্ষণ চলবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর