বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১   মাঘ ১৪ ১৪২৭   ১৪ জমাদিউস সানি ১৪৪২

  যশোরের আলো
সর্বশেষ:
ঝিনাইদহে অপহরণকারী চক্রের ৫ সদস্য আটক কুষ্টিয়ায় বিএনসিসির উদ্যোগে মাস্ক লিফলেট ও শীতবস্ত্র বিতরণ রাজবাড়ীতে মুজিববর্ষ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ বেনাপোলে বিজিবি-বিএসএফের যৌথ প্যারেড যৌথ প্যারেড অনুষ্ঠিত মেহেরপুর সরকারী উচ্চ বালক বিদ্যালয় শতভাগ ধূমপানমুক্ত ঘোষণা চুয়াডাঙ্গায় জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন বুকের ব্যথা নিয়ে ফের হাসপাতালে সৌরভ গাঙ্গুলী
আয়েশে খালেদা জিয়া, দলীয় পদ ছাড়তে নেতাদের মত

আয়েশে খালেদা জিয়া, দলীয় পদ ছাড়তে নেতাদের মত

দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কারাগার থেকে বের হয়ে গুলশানের ভাড়া বাসা ফিরোজায় আরাম-আয়েশে দিন কাটাচ্ছেন। এজন্য তিনি নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ বন্ধ করেছেন। ফলে দলের নাখোশ শীর্ষ নেতারাও  তাকে পদ ছাড়ার পক্ষে মতামত দিয়েছেন।

১১:৪২ এএম, ২৫ জানুয়ারি ২০২১ সোমবার

জুলুমবাজ বিএনপিতে বাড়ছে পদত্যাগের সংখ্যা

জুলুমবাজ বিএনপিতে বাড়ছে পদত্যাগের সংখ্যা

দীর্ঘ একযুগের রাজনৈতিক ব্যর্থতা, তৃণমূল নেতৃত্বে দ্বন্দ্ব, মনোনয়ন বাণিজ্য, পদ বাণিজ্যের জেরে বিভক্ত হয়ে পড়েছে বিএনপি। বিভক্তির জেরে বিএনপিতে বাড়ছে পদত্যাগের সংখ্যা। ক্ষমতাসীন দলের কর্মযজ্ঞের বিপরীতে বিএনপির দুর্দশা, অকর্মণ্যতা ও বিভক্তির কারণে উপেক্ষিত-ত্যাগী নেতারা বিএনপি ছাড়ছেন। তেমনই ঘটনা ঘটেছে যশোরের বেনাপোল বিএনপির রাজনীতিতে।

১১:৩৫ এএম, ২৫ জানুয়ারি ২০২১ সোমবার

জামায়াতকে না ছাড়লে ভেঙে যাবে বিএনপি

জামায়াতকে না ছাড়লে ভেঙে যাবে বিএনপি

জামায়াতকে ছেড়ে দেয়ার সিদ্ধান্তের প্রায় কাছাকাছি গিয়েও হঠাৎ করেই অবস্থান পরিবর্তন করায় ক্ষিপ্ত বিএনপির জামায়াত বিরোধীরা।

০৬:৪৮ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

রাজনীতি থেকে ১ মাসের জন্য বিদায় নিলেন তারেক রহমান

রাজনীতি থেকে ১ মাসের জন্য বিদায় নিলেন তারেক রহমান

১৪ বছর থেকে ক্ষমতার বাইরে থাকা, বেগম জিয়ার মুক্তিতে ব্যর্থতা, দলীয় বিশৃঙ্খলা, সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব এবং পৌরসভা নির্বাচনগুলোতে বিএনপির শোচনীয় পরাজয়ে হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন তারেক রহমান।

০৬:২৮ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

টাকার অভাবে আন্দোলন করতে পারছে না বিএনপি!

টাকার অভাবে আন্দোলন করতে পারছে না বিএনপি!

প্রতিবার বাংলাদেশে কোনো ইস্যু তৈরি হলেই সেই ইস্যুকে কাজে লাগিয়ে রাজনীতি করতে ব্যস্ত হয়ে পড়ে বিএনপি। তবে বিগত ছয় মাস ধরে কোনো প্রকারের আন্দোলন বা সমাবেশ করতে দেখা যাচ্ছে না, এই দলটিকে। মাঝে মাঝে বিএনপির সিনিয়র নেতারা রাস্তায় বের হলে তাদের সঙ্গে ১২-১৩ জন কর্মী দেখা যায়। তবে এটিকে আন্দোলন কিংবা মিছিল বলতে নারাজ রাজনৈতিক বোদ্ধারা।

০৬:২৪ পিএম, ২২ জানুয়ারি ২০২১ শুক্রবার

মার্কিন যুক্তরাষ্ট্রের চোখে ভয়ংকর দুর্নীতিবাজ তারেক!

মার্কিন যুক্তরাষ্ট্রের চোখে ভয়ংকর দুর্নীতিবাজ তারেক!

সীমাহীন লুটপাট, দুর্নীতি, রাষ্ট্রীয় সম্পদ তছরুপ ও কমিশন বাণিজ্যে হাজার কোটি টাকা বিদেশে পাচার করার জন্য কুখ্যাতি অর্জন করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ২০০১-০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দুর্নীতি, জঙ্গিবাদে মদতদান, মানি লন্ডারিংয়ের মতো অপকর্ম করে শুধু দেশ নয় বিদেশেও সমালোচনার জন্ম দেন তারেক রহমান। এমনকি অপকর্মের কারণে তারেক রহমানকে যুক্তরাষ্ট্রের ভিসা না দিতেও ওয়াশিংটনকে সুপারিশ করেছিল বাংলাদেশে অবস্থিত মার্কিন দূতাবাস।

০৫:৪০ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

কোকোর সিমেন্স দুর্নীতি: বিএনপির জঘন্য অধ্যায়

কোকোর সিমেন্স দুর্নীতি: বিএনপির জঘন্য অধ্যায়

২০০১-০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত নিয়ন্ত্রিত জোট সরকারের দুঃশাসন, দুর্নীতি ও অপকর্মের কারণে বিপর্যস্ত হয়ে পড়ে বাংলাদেশ। ৪ দলীয় জোট সরকারের অদক্ষ শাসনে দেশের প্রতিটি সেক্টর দুর্নীতির আখড়ায় পরিণত হয়। দুর্নীতি দমনের বদলে উল্টো রাষ্ট্রীয়ভাবে এই অপকর্মের পৃষ্ঠপোষকতা করেন তৎকালীন প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

০৫:২৯ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

বিএনপির দুর্নীতিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয় যোগাযোগ ও বিদ্যুৎখাত

বিএনপির দুর্নীতিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয় যোগাযোগ ও বিদ্যুৎখাত

স্বাস্থ্য, যোগাযোগ, বিদ্যুৎখাতে ব্যাপক দুর্নীতি করে দেশকে বিপর্যস্ত করে তোলো বিএনপি-জামায়াত জোট সরকার। দেশের মানুষ ২০০১-০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত সরকারের দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ড আজও মানুষ ভোলেনি।

০৫:১৮ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

দুর্নীতি-দুর্বৃত্তায়নের রাজনীতির মূল হোতা খালেদা-তারেক!

দুর্নীতি-দুর্বৃত্তায়নের রাজনীতির মূল হোতা খালেদা-তারেক!

বিএনপি-জামায়াতের শাসনামলে সবচেয়ে বেশি বিতর্কিত ব্যক্তি হিসেবে আবির্ভূত হন তৎকালীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব তারেক রহমান। সীমাহীন দুর্নীতি, লুটপাট, কমিশন বাণিজ্য, জঙ্গিবাদে মদদ দান, আঞ্চলিক সন্ত্রাসবাদে মদদ দিয়ে দেশ ও বিদেশে কুখ্যাতি অর্জন করেন তারেক। জানা গেছে, বিএনপির রাজনৈতিক দুর্বৃত্তায়নের মূলহোতা হিসেবে চিহ্নিত করা হয় খালেদা-তারেককে। সরকারি ক্রয় এবং রাজনৈতিক নিয়োগের ক্ষেত্রে প্রায়ই ঘুষ চাইতেন তারেক।

০৫:০৯ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

তারেক-মামুনের সীমাহীন দুর্নীতিতে ক্ষতিগ্রস্ত হয় দেশ

তারেক-মামুনের সীমাহীন দুর্নীতিতে ক্ষতিগ্রস্ত হয় দেশ

২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকার গঠন করার পরপরই বেপরোয়া হয়ে ওঠেন বিএনপি জিয়ার জ্যেষ্ঠপুত্র ও চিহ্নিত দুর্নীতিবাজ তারেক রহমান। সরকারি উন্নয়ন কর্মকাণ্ডে ভাগ-বাটোয়ারা, কমিশন আদায়, বিদেশি শক্তিদের কাছে দেশের স্বার্থ বিলিয়ে দিয়ে হাজার হাজার কোটি টাকা তছরুপ করেন তারেক রহমান। আর তারেক রহমানের এসব অপকর্মে সহযোগিতা করেন তারই ব্যবসায়িক বন্ধু গিয়াস উদ্দিন আল মামুন। ঘুষ ও মানি লন্ডারিংয়ের জন্য কুখ্যাতি অর্জন করেন তারা। তাদের দুর্নীতির বিরুদ্ধে তদন্ত করে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন-এফবিআই।

০৫:০১ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

বিএনপির শ্রেষ্ঠ অর্জন দুর্নীতি-দুঃশাসন!

বিএনপির শ্রেষ্ঠ অর্জন দুর্নীতি-দুঃশাসন!

যুদ্ধাপরাধী, স্বাধীনতাবিরোধী চক্রের সাথে জোট বেধে ২০০১ সালের কারচুপির নির্বাচনে জয়ী হয়ে বিএনপি। বিএনপি-জামায়াত জোট সরকারের শ্রেষ্ঠ অর্জন ছিল দুর্নীতি এবং দুঃশাসন। জানা গেছে, রাষ্ট্রীয় দুর্নীতি, দুঃশাসন, সীমাহীন লুটপাটে নিজের সন্তান তারেক রহমান ও মন্ত্রী-এমপিদের পৃষ্ঠপোষকতা করে তৎকালীন নিরক্ষর প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দেশ-বিদেশি কুখ্যাতি অর্জন করেন।

০৪:৫৬ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

বিএনপি ও জিয়া পরিবারের টাকা পাচার ও ব্যাংক লুট

বিএনপি ও জিয়া পরিবারের টাকা পাচার ও ব্যাংক লুট

দেশের হাজার হাজার কোটি টাকা পাচার করে ব্যাংক মালিক হয়েছেন ফয়সাল ও বাদল। শ্রীলঙ্কায় ব্যাংকের মালিকানায় রয়েছেন বাংলাদেশি ব্যবসায়ী ফয়সাল মোর্শেদ খান। বাংলাদেশে পারিবারিক মালিকানায় থাকা এবি ব্যাংকের নামে তিনি শ্রীলঙ্কায় কিনেছেন ‘আমানা ব্যাংক’-এর শেয়ার। বিএনপি সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খানের একমাত্র ছেলে এই ফয়সাল মোর্শেদ খান।

০৪:৫২ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

দুর্নীতি ও দুঃশাসনপূর্ণ জিয়ার অবৈধ শাসন

দুর্নীতি ও দুঃশাসনপূর্ণ জিয়ার অবৈধ শাসন

অবৈধ উপায়ে ক্ষমতা দখল করেই দুর্নীতি, দুঃশাসন ও নৈরাজ্যে মেতে ওঠেন স্বৈরশাসক জিয়াউর রহমান। ক্ষমতা দীর্ঘায়িত করতে বৈধতা অর্জনে বিএনপি গঠন করে জিয়া। জানা গেছে, বিএনপির পুরো শাসনামল আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত ছিলো। বিভিন্ন পন্থায় তিনি তরুণদের দুর্বৃত্তায়নের দিকে ধাবিত করেন বলে সমালোচনাও রয়েছে। জিয়ার হাতে তৈরি বিএনপি পরবর্তীতে রাষ্ট্রীয় দুর্নীতি ও দুঃশাসনে মেতে ওঠে।

০৪:৪৩ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

খালেদার পৃষ্ঠপোষকতায় দুর্নীতির দানবে পরিণত হয় তারেক

খালেদার পৃষ্ঠপোষকতায় দুর্নীতির দানবে পরিণত হয় তারেক

বিএনপির নামটি উচ্চারিত হলেই চোখের সামনে ভেসে ওঠে সীমাহীন রাষ্ট্রীয় দুর্নীতি, লুটপাট, ক্ষমতার অপব্যবহারে বিপর্যস্ত বাংলাদেশের চেহারা। দুর্নীতি, লুটপাট, কমিশন বাণিজ্য, উন্নয়নের নামে বরাদ্দের টাকা ভাগাভাগি, অর্থের বিনিময়ে দেশে অবাধে অস্ত্র ও মাদক ব্যবসার প্রসার ঘটানোর অভিযোগে অভিযুক্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অনিয়ম, দুর্নীতি ও রাষ্ট্রীয় সন্ত্রাসের কারণে দেশ ও বিদেশে দুর্নীতির বরপুত্র ও অপ্রতিদ্বন্দ্বী দুর্নীতিবাজ হিসেবে কুখ্যাতি অর্জন করেছেন লন্ডনে পলাতক তারেক। তার ও তৎকালীন সরকারের অপকর্ম আন্তর্জাতিক পরিমণ্ডলে ব্যাপকভাবে বাংলাদেশের সুনাম ক্ষুণ্ণ করেছিলো।

০৪:৩৬ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

২০০১-২০০৬, বিএনপির শাসনামলে দুর্নীতিতে বিপর্যস্ত বাংলাদেশ

২০০১-২০০৬, বিএনপির শাসনামলে দুর্নীতিতে বিপর্যস্ত বাংলাদেশ

বিএনপি ও দুর্নীতি যেন একে অপরের সমার্থক। বাংলাদেশের রাজনীতিতে দুর্নীতির ব্যাপক বিস্তার, রাষ্ট্রীয় সম্পদ তছরুপ করার জন্য চরম সমালোচিত বিএনপি।

০৪:৩০ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

নাইকো দুর্নীতি: রাষ্ট্রের হাজার কোটি টাকার ক্ষতি করে খালেদা-তারেক

নাইকো দুর্নীতি: রাষ্ট্রের হাজার কোটি টাকার ক্ষতি করে খালেদা-তারেক

দুর্নীতি, দুঃশাসন, লুটপাট, আর্থিক কেলেঙ্কারিতে জড়িত জিয়া পরিবারের কারণে দেশ-বিদেশে বদনাম হয়েছে বাংলাদেশের। দুর্নীতি করে, অর্থের বিনিময়ে দেশের সম্পদ বিদেশি তাবেদার শক্তির হাতে তুলে দিয়ে রাষ্ট্রের ব্যাপক ক্ষতি করেছে জিয়া পরিবার। জিয়া পরিবারের জঘন্যতম দুর্নীতির একটি হলো নাইকো দুর্নীতি কেলেঙ্কারি।

০৪:২৬ পিএম, ২০ জানুয়ারি ২০২১ বুধবার

নিরঙ্কুশ বিজয়ে আওয়ামী লীগ

নিরঙ্কুশ বিজয়ে আওয়ামী লীগ

দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় বেসরকারি ফলাফলে নিরঙ্কুশ জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ৬০ পৌরসভায় আওয়ামী লীগের মোট মেয়র হয়েছেন ৪৬ জন। এর মধ্যে ৪২ জন ভোটে ও চারজন বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

১১:১৫ এএম, ১৭ জানুয়ারি ২০২১ রোববার

আবারও ধর্মান্ধগোষ্ঠীর পৃষ্ঠপোষকতায় বিএনপি

আবারও ধর্মান্ধগোষ্ঠীর পৃষ্ঠপোষকতায় বিএনপি

পুরনো চেহারায় ফিরছে বিএনপি। ক্ষমতার মোহে অন্ধ হয়ে অতীতের ন্যায় আবারও ধর্মান্ধগোষ্ঠীর পৃষ্ঠপোষকতায় মেতেছে দলটি। শুধু তাই নয়, পূর্ব রেকর্ড ভেঙে দেশকে চরম অস্থিতিশীল করার পাঁয়তারাও করছে তারা। সম্প্রতি রাজনৈতিক অঙ্গনে এমন খবর চাউর হয়েছে।

০৭:০৬ পিএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

জামায়াতের মুখে হঠাৎ বঙ্গবন্ধুর বন্দনা, কীসের আলামত?

জামায়াতের মুখে হঠাৎ বঙ্গবন্ধুর বন্দনা, কীসের আলামত?

১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী এহেন কাজ নেই, যা করেনি জামায়াত। এমনকি স্বাধীনতা পরবর্তী সময়েও তারা জাতির পিতা থেকে শুরু করে বাংলাদেশের স্বাধীনতা ও শহীদের সংখ্যা নিয়েও নানা নেতিবাচক মন্তব্য করেছে। অথচ স্বাধীনতাবিরোধী সেই রাজনৈতিক দলই হঠাৎ স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বন্দনায় মুখর। সম্প্রতি দলটির এমন তৎপরতা রাজনৈতিক অঙ্গনে প্রশ্ন তুলছে, তাহলে কী নতুন কোন ষড়যন্ত্রে লিপ্ত জামায়াত?

০৭:০১ পিএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

পৌর নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না

পৌর নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না

১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ ভাবে সম্পূর্ণ করতে সরকার কোন প্রকার হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, অতীতের ধারাবাহিকতায় নির্বাচন কমিশনকে সরকার এ বিষয়ে সর্বাত্মক সহযোগিতা দেবে। এটা সরকারের দায়িত্ব।

১২:০৬ পিএম, ১৬ জানুয়ারি ২০২১ শনিবার

নুরুল হক নুর ‘পেইড এজেন্ট’

নুরুল হক নুর ‘পেইড এজেন্ট’

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসুর) সাবেক ভিপি নুরুল হক নুর আলোচনায় থাকতে নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছেন। তবে তার ঘোষণাটি প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে।

০৮:২১ পিএম, ১৫ জানুয়ারি ২০২১ শুক্রবার

‘ভয়ঙ্কর’ মিশন নিয়ে আবারও মাঠে শিবির

‘ভয়ঙ্কর’ মিশন নিয়ে আবারও মাঠে শিবির

অতীতে দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করতে মিত্র দল বিএনপির হয়ে নানা অপকর্ম করেছে জামায়াতে ইসলামের ছাত্রসংগঠন শিবির। সংগঠনটি সম্প্রতি আবারও নতুন মিশন নিয়ে মাঠে নেমেছে। তবে এবার তাদের পন্থাটা ভিন্ন বলে বিশ্বস্ত সূত্রে খবর পাওয়া গেছে।

০৮:১২ পিএম, ১৫ জানুয়ারি ২০২১ শুক্রবার

আগামী কাউন্সিলে পদ হারাতে পারেন খালেদা-ফখরুল!

আগামী কাউন্সিলে পদ হারাতে পারেন খালেদা-ফখরুল!

দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় থাকা বিএনপিকে চাঙ্গা করতে আগামী কাউন্সিল বা তার আগেই দলের দুই শীর্ষ পদে আসছে ব্যাপক পরিবর্তন।

০৮:০৫ পিএম, ১৫ জানুয়ারি ২০২১ শুক্রবার

বিএনপি থেকে বহিষ্কার হতে পারেন হাফিজ উদ্দিন আহমেদ

বিএনপি থেকে বহিষ্কার হতে পারেন হাফিজ উদ্দিন আহমেদ

সম্প্রতি এক ইউটিউব চ্যানেলে ছাত্রদল নেতাকর্মীদের ভিডিও গেম খেলোয়াড় হিসেবে আখ্যায়িত করে আবারো তোপের মুখে পড়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ। আর এ কারণে তাকে দল থেকে স্থায়ী বহিষ্কার করা হতে পারে বলে গুঞ্জন উঠেছে।

০১:২৯ পিএম, ১৪ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের জনপ্রিয়