সোমবার   ২০ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৬ ১৪৩১   ১২ জ্বিলকদ ১৪৪৫

  যশোরের আলো
সর্বশেষ:
ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ উত্তরা থেকে টঙ্গী মেট্রোরেলে হবে নতুন ৫ স্টেশন বাংলাদেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক
৩২৯

ইবিতে মৃত্যুঞ্জয়ী মুজিব ও মুক্তির আহ্বান ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭ মার্চ ২০২১  

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার (০৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, র‌্যালি, ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ও ‘মুক্তির আহ্বান’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান। একই সময়ে প্রভোস্টরা স্ব-স্ব হলে জাতীয় পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবন চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে মিলিত হয়। সেখানে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম। এ সময় তার সাথে ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, শাখা ছাত্রলীগ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ফটকের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ভাষণ সম্বলিত ম্যুরাল ‘মুক্তির আহ্বান’ এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম। 

এছাড়া ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে অনলাইন আলোচনাসভা (ওয়েবিনার) অনুষ্ঠিত হবে।

  যশোরের আলো
  যশোরের আলো
এই বিভাগের আরো খবর